আগ্রহ হারানোর শীর্ষে সাভার রিফ্র্যাক্টরিজ


গত সপ্তাহে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় শীর্ষ স্থান দখল করেছে ‘জেড’ গ্রুপের প্রতিষ্ঠান সাভার রিফ্র্যাক্টরিজ। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে। এতে শেয়ারের দামে বড় ধরনের পতন হয়েছে।

আর বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না থাকায় লেনদেন হয়েছে খুবই অল্প পরিমাণে। সপ্তাহজুড়ে লেনদেন হয়েছে ১৪ লাখ ৬৮ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড় লেনদেন হয়েছে ২ লাখ ৯৩ হাজার টাকা।

অন্যদিকে শেয়ারের দাম কমেছে ৩০ দশমিক ৬০ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৪৩ টাকা ৩০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে সাভার রিফ্র্যাক্টরিজের শেয়ার দাম দাঁড়িয়েছে ৯৮ টাকা ২০ পয়সায়, যা তার আগের সপ্তাহ শেষে ছিল ১৪১ টাকা ৫০ পয়সা।

ডিএসইর তথ্য অনুযায়ী, এই কোম্পানিটির মোট শেয়ারের ৫০ দশমিক ৬৮ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের হাতে। বাকি শেয়ারের মধ্যে ৪২ দশমিক ১৪ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ৭ দশমিক ১৮ শতাংশ শেয়ার।

এদিকে শেষ সপ্তাহে সাভার রিফ্র্যাক্টরিজের পরেই বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর তালিকায় ছিল পদ্মা ইসলামী লাইফ। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ২০ দশমিক ১৫ শতাংশ। এরপরেই রয়েছে ফাইন ফুডস। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ার দাম কমেছে ১৬ দশমিক ৫৭ শতাংশ।

এছাড়া শেষ সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা আইসিবি ইসলামী ব্যাংকের ১৪ দশমিক ২৯ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বরের ১৩ দশমিক ৩৩ শতাংশ, ইনফরমেশন সার্ভিসেসের ১৩ দশমিক ১০ শতাংশ, সমতা লেদারের ১২ দশমিক ৯৯ শতাংশ, কুইন সাউথ টেক্সটাইলের ১১ দশমিক ৮৬ শতাংশ, শ্যামপুর সুগার মিলের ১১ দশমিক ৭৪ শতাংশ এবং লিব্রা ইনফিউশনের ১১ দশমিক ৬১ শতাংশ দাম কমেছে।

এমএএস/জেএইচ/আরআইপি





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *