ইতালিতে জাতীয় শোক দিবস পালিত


ইতালির রোমে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। রোম বাংলাদেশ দূতাবাসের আয়োজনে এ শোক দিবস পালন করা হয়।

স্থানীয় সময় বেলা ১১টায় দূতাবাস হলরুমে এ উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূতসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বুধবার সকালে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে জাতীয় শোক দিবসের কার্যক্রম শুরু করা হয়। শোকসভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা। এর আগে বঙ্গবন্ধুর জীবনীর ওপর প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা মশিউর রহমান শিহাব, ইউরোপীয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জি এম কিবরিয়া, ইতালি আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আহমেদ ঢালী সাধারণ সম্পাদক হাসান ইকবালসহ আরও অনেকে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আব্দুর রব ফকির, যুগ্ম সাধারণ এম এ রব মিন্টু, আবু তাহের, ইউরোপ আওয়ামী লীগ সম্পাদক হাসানাত মিয়া প্রমুখ।

বিএ

প্রবাস জীবনের অভিজ্ঞতা, ভ্রমণ, গল্প-আড্ডা, আনন্দ-বেদনা, অনুভূতি, স্বদেশের স্মৃতিচারণ, রাজনৈতিক ও সাংস্কৃতিক লেখা পাঠাতে পারেন। ছবিসহ লেখা পাঠানোর ঠিকানা –
jagofeature@gmail.com





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *