একতরফা নির্বাচনের জন্যই তফসিল: ফখরুল


একতরফা নির্বাচনের জন্যই তফসিল: ফখরুল

ইত্তেফাক রিপোর্ট

প্রধানমন্ত্রীর সঙ্গে রাজনৈতিক দলগুলোর চলমান সংলাপ অসম্পন্ন রেখে ‘একতরফা নির্বাচনের জন্যই’ নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বৃহস্পতিবার রা‌তে গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে নির্বাচনে অংশ নেওয়া না নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করতে ২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক শেষে তফসিল নিয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেন তিনি। 

মির্জা ফখরুল ব‌লে‌ন, একতরফা নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হয়েছে। জনগণের আশা-আকাঙ্ক্ষার গুরুত্ব না দিয়ে সরকারের ইচ্ছার প্রতিফলন ঘটানো হয়েছে। আমাদের স্থায়ী কমিটির মিটিং আছে, আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত জানাব।

তিনি আরো বলেন, সংলাপ অসম্পন্ন রেখে একতরফা নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছে। এই তফসিল পিছিয়ে দেওয়ার কথা ছিলো। তফসিলে জনগণের ইচ্ছের কোনও প্রতিফলন ঘটেনি। মির্জা ফখরুল ইসলাম বলেন, তফসিল ঘোষণা না করার জন্য নির্বাচন কমিশনের কাছে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছিল। কিন্তু তারা পিছিয়ে দেয়নি।

২০ দলীয় জোটের বৈঠকে সভাপতিত্ব করেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমদ। তিনি বলেন, খালেদা জিয়া অসুস্থ, তারপরও তাকে কারাগারে নেওয়া হয়েছে। সরকার আদালতের আদেশ অমান্য করে খালেদা জিয়াকে কারাগারে নিয়ে গেছে। ২০ দলীয় জোট খালেদা জিয়ার মুক্তি চায়। ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ জোটের নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

২০ দলে আরও ৩ দল: 

২০ দলের বৈঠকে আরো ৩ দল যোগ দিয়েছে। দল তিনটি হলো— পিপলস পার্টি অব বাংলাদেশ, জাতীয় জন দল ও বাংলাদেশ মাইনরিটি দল। এই তিন দলের শীর্ষ নেতারা মির্জা ফখরুল, অলি আহমদ ও নজরুল ইসলামের হাতে ফুলের তোড়া দিয়ে ২০ দলে যোগ দেন। তবে নাম ২০ দলই থাকবে।

ইত্তেফাক/জেডএইচ

(function() {
var referer=””;try{if(referer=document.referrer,”undefined”==typeof referer)throw”undefined”}catch(exception){referer=document.location.href,(“”==referer||”undefined”==typeof referer)&&(referer=document.URL)}referer=referer.substr(0,700);
var rcel = document.createElement(“script”);
rcel.id = ‘rc_’ + Math.floor(Math.random() * 1000);
rcel.type = ‘text/javascript’;
rcel.src = “http://trends.revcontent.com/serve.js.php?w=75227&t=”+rcel.id+”&c=”+(new Date()).getTime()+”&width=”+(window.outerWidth || document.documentElement.clientWidth)+”&referer=”+referer;
rcel.async = true;
var rcds = document.getElementById(“rcjsload_83982d”); rcds.appendChild(rcel);
})();

© ittefaq.com.bd



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *