কারিগর নেইমারে ব্রাজিলের জয়


সৌদি আরবের বিপক্ষে ব্রাজিল জয় নিয়েই মাঠ ছাড়বে তা অনুমিতই ছিল। কত ব্যবধানে জিতবেন নেইমার-জেসুসরা এটাই ছিল ভক্তদের ভাবনা। ব্রাজিল জয় নিয়েই মাঠ ছেড়েছে, তবে জয়টি সাদামাটা। শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়েন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

সৌদির রাজধানী রিয়াদের কিং সাউদ স্টেডিয়ামে সেলেসাওদের হয়ে গোল দুটি করেন গ্যাব্রিয়েল জেসুস ও অ্যালেক্স সান্দ্রো। দলের প্রাণভোমরা নেইমার গোল না পেলেও এ গোল দুটির কারিগর কিন্তু তিনিই। 

তিতের শিষ্যরা প্রথম গোলের দেখা পায় ম্যাচের ৪৩ মিনিটের মাথায়। মাঝ মাঠের একটু সামনে থেকে নেইমারের ডিফেন্স চেরা পাসে দ্রুত গতিতে দৌড়ে এসে সৌদির জালে বল জড়ান নাম্বার নাইন জেসুস। প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে গোলের মুখ দেখছিল না কোনো দলই। ব্রাজিল দ্বিতীয় গোলের দেখা পায় ম্যাচের অন্তিম সময়ে। নির্ধারিত সময় পার হয়ে গেলে রেফারির দেওয়া অতিরিক্ত সময়ে গোল করেন অ্যালেক্স সান্দ্রো। এ গোলের পেছনের কারিগরও পিএসজিতে খেলা সুপারস্টার নেইমার।

ব্রাজিল মাত্র দুটি গোল পেলেও মুহুর্মুহু আক্রমণ কাঁপিয়ে দিয়েছে সৌদির রক্ষণভাগ। পাঁচটি অন টার্গেট শটসহ সেলসাওরা ২০বার সৌদির গোলবারে আক্রমণ করে। ম্যাচের ৫৮ শতাংশ সময় বল ছিল নেইমার-জেসুসদের পায়ে। 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *