কিবোর্ডের অসাধারণ একটি গোপন ট্রিক্স যার মাধ্যমে আপনারা দারুন ভাবে লেখা টাইপ করতে পারবেন না দেখলেই মিস।।


♥♥আসসালামু আলাইকুম♥♥

♥সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন।আর আপনাদের দোয়ায় আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

পোস্টের বিষয়ঃ

👉উপরের টাইটেল দেখেই বুঝতে পারছেন আজকে কি বিষয় নিয়ে আলোচনা করতে যাচ্ছি।আজকে আপনাদের সামনে কিবোর্ড এর অস্থির একটা ট্রিক নিয়ে হাজির হয়েছি যেটা দেখলে আপনারা অবাক হয়ে যাবেন।এটার সাহায্য খুব সহজেই টাইপ করতে পারবেন কোন রকম ভেজাল ছাড়া।এটি যাদের ফোন আপডেট ভার্শনের তাদের ফোন এই সেটিংস টি রয়েছে আপডেট বলতে 7.0 + ভার্শনকে বুঝানো হচ্ছে।তার নিচের ভার্শন ফোন গুলায় এই অপশন না থাকার কারণে তাদের একটি অ্যাপ ডাউনলোড করতে হবে তো চলুন বেশি কথা না বলে কাজে আসা যাক।

👉যাদের ফোন আপডেট তারা সেটিংসে গিয়ে language & input নামে অপশন টাতে ক্লিক করুন।তারপর google Handwriting input নামে অপশন টাতে ক্লিক করে নিচে ফলো করুন একই সেটিংস।আর যাদের ফোন আপডেট না তারা নিচের দেখানো অ্যাপটি সার্চ করে ডাউনলোড করুন।

👉তারপর অ্যাপটি অপেন করুন।অপেন করলে নিচের মত পেজ আসবে সেখানে।আপনি দেখানো মত 1 নাম্বার অপশনে ক্লিক করুন তারপর।যদি পারমিশন চায় তাহলে পারমিশন দিয়ে দিবেন।

👉তারপর 2 নাম্বার অপশন লেখা আছে ওখানে Your language is download তারপর উপর ক্লিক করুন।

👉তারপর দেখবেন নিচের মত পেজ দেখাবে সেখানে ভাষা ডাউনলোড হচ্ছে।ভাষা ডাউনলোড করতে আপনাকে ইন্টারনেট সংযোগ দিতে হবে।

👉তারপর 3 নাম্বার অপশনটাতে ক্লিক করে নিচের দেখানো কিবোর্ডটি সিলেক্ট করে দিন।

👉তারপর নিচের 4 নাম্বারে ক্লিক করুন।

👉তারপর নিচের মত পেজ আসবে সেখানে।আপনি তির চিহ্নের দেখানো আইকনের অপশন টা on করা থাকবে।সেটা অপ করে দিন।এবং আপনি কিবোর্ড কি ভাষা গুলা ইউজ করেন সেগুলা সিলেক্ট করুন।আমি বাংলা আর ইংরেজি ইউজ করি তাই ২ টার অপশনই ওন করে দিলাম।

👉তারপর নিচের অপশন টাতে ক্লিক করুন।ক্লিক করলে একটা পেজ আসবে সেখান Yes লেখায় ক্লিক করবেন।

👉সেটিংসের কাজ শেষ এখন কেটে দিয়ে ম্যাসেজ অপশনে চলে যান লেখার জন্য।তারপর ভিউ করে দেখুন নিচের মত কিবোর্ড আসবে ফাকা কোন অক্ষর নেই।নিচের লেখা গুলা দেখে নিশ্চয়ই বুঝতে পারছেন কিভাবে লেখতে হবে।কিবোর্ডের ফাকা জায়গায় ইংলিস দিয়ে একটা অক্ষর লেখুন একটা লেখা হয়ে যানো এভাবে লেখুন।

👉আর যদি বাংলায় লেখতে চান তাহলে কিভাবে কিবোর্ড পাল্টাতে হয় সেটা ভালো করে জানেন আপনারা।প্রথমে কিবোর্ড মাঝখানে শেষের দিকে English লেখা আছে তার উপর ক্লিক করে ধরে রাখলে একটা উপশন আসবে সেখান Banglali google Handwriting input এর উপর ক্লিক করে লেখুন।

বি:দ্রঃজানি না আপনাদের কেমন লাগলো তবে আমার কাছে অনেক ভালো লাগছে।আপনার যদি পেস্টটি ভালো লাগে তাহলে একটা কমেন্ট করবেন।

👉আজ এখানেই শেষ করছি,সবাই ভালো থাকুন সুস্হ থাকুন আর নিত্য নতুন নতুন ট্রিক্স ও টিপস এবং ইসলামিক পোস্ট পেতে ট্রিকবিডি এর সাথেই থাকুন।

♥♥♥আল্লাহ হাফেজ





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *