‘কেরালা কেরালা, ডোন্ট ওরি কেরালা’


আর্থিক সহায়তার বাইরেও যে দুর্গত মানুষকে নৈতিকভাবে উজ্জীবিত করে পাশে দাঁড়ানো যায়, তার নজির গড়লেন ভারতের প্রখ্যাত সঙ্গীত ব্যক্তিত্ব এ আর রহমান।

শতাব্দীর ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের কেরালা অঙ্গরাজ্যে। গত কয়েকদিনের টানা বর্ষণ ও বন্যায় নিহতের সংখ্যা কয়েকশ ছাড়িয়ে গেছে। দুর্গত মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়েছেন অনেকেই। দেশের নামকরা ব্যক্তিত্ব থেকে শুরু করে স্কুলছাত্ররাও তাদের পাশে দাঁড়িয়েছে। এমন সময়েই একেবারে ভিন্ন এক আঙ্গিকে কেরলের পাশে এসে দাঁড়ালেন সুরকার-গায়ক এ আর রহমান।

ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এক কনসার্টে সঙ্গীত পরিবেশন করছিলেন এ আর রহমান। জমজমাট অনুষ্ঠানে তার একের পরে এক জনপ্রিয় গানগুলি পরিবেশন করতে করতে তিনি হঠাৎ করেই ধরলেন তার সুপার ডুপার হিট গান ‘মুস্তাফা মুস্তাফা ডোন্ট ওরি মুস্তাফা’। ১৯৯৬ সালের তামিল ছবি ‘কাধাল দেশম’ ছবির এই গান এখনও লোকের মুখে মুখে ফেরে। কিন্তু গান শুরু হতেই দেখা গেল- সুর পরিচিত হলেও লিরিক অপরিচিত লাগছে শ্রোতাদের কাছে।

আসলে আল্লা রাখা রহমান বদলে দিয়েছেন তার গানের লিরিক। তিনি গাইছিলেন ‘কেরালা কেরালা, ডোন্ট ওরি কেরালা’। তুমুল আবেগে উল্লাসে ফেটে পড়েন শ্রোতারা। আর্থিক সহায়তার বাইরেও যে বিপন্নকে নৈতিকভাবে উজ্জীবিত করেও পাশে দাঁড়ানো যায়, তার নজির গড়লেন ৫১ বছর বয়সী এই প্রতিভাবান সঙ্গীত ব্যক্তিত্ব।

উপস্থিত শ্রোতাদের মধ্যে অনেকেই এই আবেগঘন মুহূর্তের ভিডিও তোলেন এবং শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়।

এমবিআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও –
jagofeature@gmail.com





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *