খাগড়াছড়িতে অপহৃত চার ব্যবসায়ীকে মুক্তি


উদ্ধার চার জনখাগড়াছড়ি শহরের মহাজন পাড়া থেকে অপহৃত চার ব্যবসায়ীকে মুক্তি দিয়েছে অপহরণকারীরা। মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে একটি অটোরিকশা থেকে তাদের উদ্ধার করে পুলিশ। গত সোমবার (১৩ আগস্ট) তারা অপহৃত হয়।

মঙ্গলবার সকাল থেকে তাদের মুক্তির দাবিতে খাগড়াছড়ি-পানছড়ি আঞ্চলিক সড়কের বিভিন্ন স্থানে রড ও লাঠিসোঠা নিয়ে বিক্ষোভ করে গ্রামবাসী। সকাল সাড়ে ৯টায় জেলা সদরের পেরাছড়া এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে চেঙ্গী স্কয়ার মোড়ে অবস্থান নেয় বিক্ষোভকারীরা। অপহৃতদের মুক্তির খবর শুনে বেলা ১২টায় গ্রামবাসী রাস্তা ছেড়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদত হোসেন টিটো বলেন, ‘অপহৃতদের উদ্ধারের পর থানা থেকে স্বজন ও স্থানীয় জনপ্রতিনিধিদের জিম্মায় হস্তান্তর করা হয়েছে। জিজ্ঞাসাবাদে অপহৃতরা জানান- অপরিচিত কয়েকজন যুবক তাদের মহাজন পাড়া থেকে খাগড়াপুরে নিয়ে যায়। মঙ্গলবার সকালে তাদের ছেড়ে দেয়।’

বিক্ষোভ মিছিলভাইবোন ছড়া ইউপি চেয়ারম্যান পরিমল ত্রিপুরা বলেন, ‘আমার এলাকার চার ব্যবসায়ীকে উদ্ধারের পুলিশ স্বজনদের কাছে বুঝিয়ে দেয়। আমি সে সময় থানায় উপস্থিত ছিলাম।’

গত ৮ আগস্ট খাগড়াছড়ি-পানছড়ি সড়কের বিভিন্ন বাজারে দোকানপাট বন্ধ করে দেয় আঞ্চলিক সংগঠনের সন্ত্রাসীরা। প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে সোমবার (১৩ আগস্ট) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি দিয়ে ফেরার পথে খাগড়াছড়ি শহরের মহাজন পাড়া থেকে ২নম্বর গাছবান এলাকার ব্যবসায়ী সিন্ধু রায় ত্রিপুরা, সোহেল ত্রিপুরা, সুখেন্দু ত্রিপুরা ও বিমল কান্তি ত্রিপুরাকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *