টেকটিউনকে ফিরে দেখি ইতিহাসের পাতায় কেমন ছিল সেই সময়, সাথে কি করে ইতিহাসে নিজের সাইট বা ব্লগকে সেভ করবেন | Techtunes


প্রযুক্তি প্রিয় টেকটিউনস বাসী সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালোই আছেন। টেকটিউনস পরিবারের সবাইকে আমার আন্তরিক সালাম এবং শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের টিউন। ইতিহাস কোনো কালে আমার প্রিয় বিষয় ছিলো না, কিন্তু সেই ইতিহাস যখন প্রযুক্তির তখন না দেখে যাই কি করে বলুন। আর কিছু দিনের মধ্যে আমাদের এই টেকটিউনস পরিবার তার ১০০০ টি পেজ সংখ্যা পূর্ণ করতে চলেছে, চলুন ১০০০ সংখ্যার সেই টেকটিউনকে ফিরে দেখি ইতিহাসের পাতায়।

এই কিছুদিন আগে ফাহাদ ভাইের একটা টিউনে আমরা সব টেকটিউনবাসী উইন্ডোজ ১  এ ঘুরে এলাম। (যদি না ঘুরে থাকেন তো এখানে ক্লিক করুন আর ঘুরে আসুন)  নতুন কে জানতে যেমন ভালো লাগে তেমনি সব কিছু আগে কি রকম ছিল সেটা জানার আগ্রহ আমাদের সবার কম বেশি থাকে। তাই চলুন আজ ঘুরে আসি ইতিহাসের পাতা থেকে টেকটিউনসের জন্মের সময় কেমন ছিল এই টেকটিউনস। http://www.techtunes.com.bd/


আপনার চাইলে টেকটিউনসের টাইম মেশিনে করে পুরনো পেজ ঘুরতে পারেন কিন্তু সেটা আজকের ব্লগের হিসাবে শো করবে কিন্তু যদি আগের ব্লগ পেজ কেমন ছিল সেটা জানতে লিঙ্কে ক্লিক করুন আর চলে যান টেকটিউনসের ইতিহাসে।
আমি সেই ইতিহাসের কিছু ছবিও তুলে আনলাম।

http://www.techtunes.com.bd/

তখনো কপি পেস্ট প্রবলেম ছিলো, দেখে অবাক হয়ে গেলাম।

http://www.techtunes.com.bd/

http://www.techtunes.com.bd/

সেই সময়ের টিউমেন্ট অপশন

চাইলে আপনি গুগল বা মাইক্রোসফট বা আলেক্সা বা এই রকম বিভিন্ন প্রসিদ্ধ সকল সাইটের পুরনো দিনে ফিরে যেতে পারেন।
পুরনো দিনে যেতে গেলে যা করতে হবে তাহলো, লিঙ্কে ক্লিক করুন আর একটি পেজ খুলবে সেখানে সার্চ করুন যা আপনি সার্চ করতে চান। আর চলে যান ইতিহাসে

http://www.techtunes.com.bd/

যদি আপনার কাঙ্খিত সাইটটি না পান তবে দুঃখিত, কিন্তু সাধারণত সব বিখ্যাত সাইটের হিস্ট্রি সেভ কারা থাকে। চাইলে আপনি আপনার ব্লগ বা সাইটটিকে সেভ করে রাখতে পারেন। লিঙ্কে ক্লিক করুন আর যে ওয়েব পেজটি খুলবে আর নিচের দিকে অপশন পাবেন ” SAVE PAGE NOW ” সেখানে আপনার ব্লগ বা সাইটটির লিংক দিন আর সেভ করুন। ভবিষ্যতে ইতিহাসে অন্তর্ভুক্ত হতে।

শেষ করার আগে

অনুসরন করুন কিন্তু অনুকরণ করবেন না। যারা টিউমেন্টে তাদের অসুবিধার কথা বলেন তারা যেন পরে আর একবার টিউমেন্ট করেন, সাহায্য পেলে বা উপকৃত হলে। কারণ তাহলে জানা সম্ভব হয় যে সাহায্য করতে পারলাম কিনা। আমার এই টিউন যদি কারোর খারাপ লেগে থাকে তবে আমি একান্তই দুঃখিত। আমার কাউকে দুঃখিত করার কোনো প্রকার উদ্দেশা নেই। নির্বাচিত টিউন হওয়ার উপযুক্ত মনে হলে নির্বাচিত টিউন মনোনয়ন করতে পারেন। আর দয়া করে টেকটিউনকে সাপোর্ট, প্রমোট করুন, আর অবশ্যই নির্ভেজাল টিউন করে টেকটিউনস পরিবারকে সমৃদ্ধ করুন।  খুব তাড়াতাড়ি ফিরছি আবার পরের টিউন নিয়া। ভালো থাকবেন, ভালো রাখবেন, আর প্রবেলম হলে আমিতো টেকটিউনসে আছি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *