ধনঞ্জয়ার ঘূর্ণিতে শেষটা রাঙাল শ্রীলঙ্কা


প্রকাশিত হয়েছে: আগস্ট ১২, ২০১৮ , ১০:৫৩ অপরাহ্ণ | আপডেট: আগস্ট ১২, ২০১৮, ১০:৫৩ অপরাহ্ণ

পাঁচ ম্যাচ ওয়ানডের প্রথম চারটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩-১ ব্যবধানে পিছিয়ে ছিল শ্রীলঙ্কা। সিরিজ হারলে শেষ ম্যাচে সফরকারী প্রোটিয়াদের বড় লজ্জায় ভাসিয়েছে লঙ্কানরা। চেনা মাঠে শেষ ম্যাচে ১৭৮ রানে বড় জয় পেয়েছে স্বাগতিকরা।

শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার বড় ব্যবধানে জয়ের নায়ক স্পিনার আকিলা ধনঞ্জয়া। তার ঘূর্নিতে দাড়াতেই পারেনি প্রোটিয়ারা। ৩০০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ব্যাকফুটে থাকেন ডি কক-আমলারা। আগে ব্যাট করতে নেমে অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের অপরাজিত ৯৭ রানের ইনিংসে ভর করে ২৯৯ রানের পুঁজি পায় শ্রীলঙ্কা। জবাবে খেলতে নেমে ১২১ রানেই অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৫৪ রান করেন কুইন্টন ডি কক। তাকে ছাড়া দুই অঙ্কের ঘর ছুঁয়েছেন শুধু এইডেন মার্করাম ২০, জেপি ডুমিনি ১২ ও কাগিসো রাবাদা ১২।

বল হাতে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জেতা ধনঞ্জয়া একাই ৬ উইকেট নেন। ৬ উইকেট নিতে মাত্র ২৯ রান দিয়েছেন তিনি। এছাড়া কুমারা দুই উইকেট ও লাকমাল একটি উইকেট পেয়েছেন।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলের সবার প্রচেষ্টায় লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা। নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯৯ রান দলটি। ৯৭ বলে ১১ চার ও ১ ছক্কায় ৯৭ রানে অপরাজিত থাকেন ম্যাথুস। এছাড়া নিরোশান ডিকভেলা ৪৩, কুশল মেন্ডিস ৩৮ ও ধনঞ্জয়া ডি সিলভার ব্যাট থেকে আসে ৩০ রান আসে।

প্রোটিয়াদের হয়ে ২টি করে উইকেট নেন উইলেম মাল্ডার ও আন্দিলে ফেলকুয়া। এছাড়া কাগিসো রাবাদা, জুনিয়র ডালা ও কেশভ মহারাজ একটি করে উইকেট তুলে নেন।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *