ধরুন নেট এ ১ জিবির একটি মুভি বের হলো কিন্তু আপনার কাছে সেই পরিমান MB নেই তখন নিশ্চই এড়িয়ে যান কিন্তু এখন থেকে কিভাবে MB সাইজ নিজের মত করে কমিয়ে নিয়ে ডাউনলোড করবেন দেখে নিন সাথে Highly Compressed ট্রিক তো আছেই


আজকে আপনাদের জন্য নিয়ে হাজির হয়েছি মজার একটি টপিক নিয়ে যা হয়তো অনেকের কাজে আসবে
ধরুন নেট এ ১ জিবির একটি মুভি বের হলো কিন্তু আপনার কাছে সেই পরিমান MB নেই তখন নিশ্চই এড়িয়ে যান কিন্তু এখন থেকে কিভাবে MB সাইজ নিজের মত করে কমিয়ে নিয়ে ডাউনলোড করবেন দেখে নিন 



আমরা ইন্টারনেট প্রেমীদের মাঝে ৮৭.৯০% মানুষ অনলাইন থেকে মুভি বা অন্যান্য ভিডিও সংগ্রহ করে থাকি আর বাকী ১২.১০% বিভিন্ন মাধ্যমে তা সংগ্রহ করে থাকে।আর অনলাইন থেকে সংগ্রহ করবে নাই বা কেন কারন সবার আগে যে অনলাইনে পাওয়া যায় সে সকল মুভি বা ভিডিওগুলো।আর বর্তমান যুগে কেই বা যাবে কষ্ট করে মেমোরী লোড বা সিডি , ডিভিডি কিনতে কারন ঘরে বসেই পাওয়া যাচ্ছে অনেক দরকারী জিনিসগুলো। 
তবে বিপত্তি ঘটে তখন যখন আমাদের পছন্দের মুভিগুলোর ডাউনলোড সাইজ বড় হয়ে যায় এবং বেচে থাকা MB এর সাইজটা মুভি ডাউনলোড করার জন্য কম হয়ে যায়।তবে আপনি চাইলে আমার দেখানো টিউটোরিয়াল এর মাধ্যমে আপনার মুভির সাইজ আপনার সাধ্যের মধ্যে নিয়ে আসতে পারবেন।

কাজটি করতে যা যা প্রয়োজন 

  1. ইন্টারনেট কানেকশন
  2. ব্রাউজিং অভিজ্ঞতা 
  3. মুভির লিংক ( গুগল ড্রাইভ, ড্রপবক্স, অথবা ডাইরেক্ট URL হলেই চলবে )
  4. এবং কিছুটা ধৈর্য

যেভাবে কাজটা সঠিক নিয়মে করবেন


প্রথমেই বলে নেওয়া ভালো হবে যে আপনার বড় সাইজের মুভি অথবা ভিডিও কে কনভার্ট করবো আমরা এবং কনভার্ট এর রেজুলেশন এবং সাইজ আমরা নির্ধারন করে দিব আর সর্বশেষে ডাউনলোড করে নিজের চাহিদা পূরন করবো তাহলে শুরু করা যাক।

এর আগে সাইট টি সম্পর্কে আরেকটু জেনে নেওয়া যাক।

আপনি ২ জিবি পর্যন্ত ফাইল আপলোড করে কনভার্ট করতে পারবেন।


উপরে Format গুলোতে আপনি আপনার মুভি অথবা ভিডিওটি কনভার্ট করতে পারবেন চিত্রে যদিও দেওয়া আছে তবুও আপনাদের সুবিধার্থে জানাচ্ছি যে mp4, avi, mov, flv, 3gp, webm, mkv, Apple, Android সহ মোট ৩০০টি ফরম্যাট সাপোর্ট করে।


সবচেয়ে মজার ব্যাপার হলো আপনাকে কোন রকম টাকা বা ডলার খরচ করতে হবে না সম্পূর্ন ফ্রী তে ব্যবহার করতে পারবেন।


সাইট টি দিবে আপনাকে High Performance এ কনভার্ট করার মত অভিজ্ঞতা যা হয়তো আপনি আপনার পিসি থেকেও পান নি।


আর এটা অন্যান্য সেবার মত না যে কয়েকটি ফাইল পর্যন্ত লিমিট করা আপনি যতখুশী তত ফাইল কনাভার্ট অথবা ফাইল গুলোকে নিয়ে কাজ করতে পারবেন।

                                                                               



আমি আগেও বলেছি যে অনলাইনে আপনি আপনার ভিডিও ফরম্যাট এবং রেজুলেশন পরিবর্তন করে নিতে পারবেন।


আর আপনি হয়তো HEVC ফরম্যাট এর নাম শুনেছেন অথবা এই ফরম্যাট এর মুভি দেখেছেন এর কাজ কম সাইজে সবচেয়ে ভাল কোয়ালিটি প্রদান করা।


যদি আপনার কোন পার্সোনাল ভিডিও পিসি অথবা মোবাইল থেকে নিয়ে অনলাইনে কনভার্ট করে থাকেন তবে তা নির্দিষ্ট সময় পর সার্ভার থেকে মুছে দেওয়া হবে তাই চিন্তার কিছু নেই সিকিউরিটির ব্যাপারে।

এছাড়াও এই সাইটের মাধ্যমে আপনি Auio Cutter, Audio Converter, Video Converter, Video Cutter, Voice Recorder, Video Recorder, Archive Extractor, PDF Tools নিয়ে কাজ করার সুবিধা পাবেন।

একবারে শেষে সাইট লিংক সংযুক্ত করা হয়েছে তবে তার আগে একবার পোষ্টটা পড়ে দেখুন।


সাইটের লিংকে প্রবেশ করলে উপরের মত দেখতে পাবেন।আমি আপনাদের লিংকের মাধ্যমে ভিডিও আপলোড করে দেখাব।
উপরের মত url নির্বাচন করুন।

আপনার ভিডিও এর ডাইরেক্ট লিংক দিতে হবে মানে যে লিংক থেকে ডাউনলোড আরম্ভ হয় সেই লিংক সংগ্রহ করতে হবে। আমি যেহেতু তাড়াতাড়ি টিউটোরিয়াল টি শেয়ার করছি তাই মুভি দিয়ে না দেখিয়ে আমি একটি Full HD ভিডিও দিয়ে দেখাব।

আমি লাল চিহ্নিত ভিডিও টি নিয়ে সাইজ কমিয়ে ডাউনলোড দিব দেখুন কিভাবে করছি।


বাহ বেশ ভালো ডাইরেক্ট ডাউনলোড লিংক সহজেই পেয়ে গেলাম Fusionbd থেকে।এবার url এ ক্লিক করে লিংক পেষ্ট এবং ওপেন করাই আমাদের মূল কাজ।
দেখুন উপরের ছবিতে লিংক Paste এবং Open এ ক্লিক করুন।দেখুন আসল সোর্স লিংক যা দিয়ে ফাইল Open এ ক্লিক করেছি http://hqvideo.fusionbd.com/All_Files/1080x720_Pixels-HD/Kolkata_Video_Songs-HD/Bhaijaan_Elo_Re-HD/Baby_Jaan-Bhaijaan_Elo_Re_FusionBD.Com.mp4

 উপরে দেখুন ফাইল লোড শেষ হয়েছে এবং রেজুলেশন এবং ফরম্যাট সাথে সাইজ দেখা যাচ্ছে এবার চলুন ভিডিওটার বারোটা বাজানো যাক।
যেহেতু আমি মোবাইলে দেখব তাই Mobile 320*240 নির্বাচন করলাম সাথে কম সাইজে পাওয়ার আশা। H.265/HEVC নির্বাচন করলাম যাতে কম সাইজে ভাল কোয়ালিটি আসে। আর সর্বোচ্চ সাইজ যেহেতু ৫ Mb তাই সেটাই নির্বাচন করলাম। কোথায় ৬৭ Mb আর কোথায় ৫ Mb এরপর কনভার্ট এ ক্লিক করুন।

কনভার্ট হচ্ছে তাই অপেক্ষা করা ছাড়া কিছু করার নেই।


আর সবশেষে ডাউনলোড লিংক পেয়ে যাবেন ডাউনলোড করে নিন এবং উপভোগ করুন আপনার নিজের সাইজে বানানো ভিডিও টি।


নোটঃ নেট স্পিড ভালো না থাকলে চেষ্টা না করাই ভালো।নয়তো Disturb করবে।
তাহলে ভালো থাকুন আজকের মত বিদায় দেখা হবে অন্য কোন দিন নতুন কিছু নিয়ে ।

সৌজন্যেঃ সাইবার প্রিন্স এবং Movie4Tag





































Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *