নিজে নিজের ব্লগার সাইটে ভিজিট করার কারণে যে কাউন্ট হয়, তা বন্ধ করে দিন!


আমাদের আজকের টিউটোরিয়াল হলো Blogger সাইটের Count করা সেবা নিয়ে। ব্লগার সাইটের এই সেবাটি হচ্ছে ব্লগার ওয়েব এডমিনের জন্য। যাতে এডমিন বুঝতে পারে তার ওয়েবসাইটে প্রতিদিন কীরকম ভিজিটর ভিজিট করে সেই গণনা করার সেবা। তো আপনি নিজেও যদি কোনো কারণে আপনার ব্লগে লগইন থাকা অবস্থায় ব্লগটি ওয়েবসাইট আকারে দেখতে সাইটে ভিজিট করেন। তখন ঐ ভিজিট করার কারণে এটিও কাউন্ট সেবার আওতায় গণনা হয়ে যায়। যার ফলে আপনার বুঝতে অসুবিধা হয় যে, আপনার সাইটে দৈনিক কতজন ভিজিটর ভিজিট করে। তো আপনার সাইটে কতজন দৈনিক ভিজিট করেন তা সঠিকভাবে জানতে নিচের লেখা ও স্ক্রিনশটগুলো ফলো করুন।

এর জন্য প্রথমে আপনাকে আপনার ব্লগার ডাশবোর্ডে প্রবেশ করতে হবে। প্রবেশ করার পর উপরের স্ক্রিনশটের মত Stats লেখাটিতে ক্লিক করুন। ক্লিক করার পর স্ক্রিনশটের মত Mange the tracking of your own pageviews লেখাটিতে ক্লিক করুন।

তারপর দেখবেন উপরের স্ক্রিনশটের মত আসবে। এখানে Don’t track my views for this blog লেখাটির বক্সে টিকচিহ্ন দিন। ব্যাস, আপনার কাজ শেষ। এখন থেকে আপনার ব্লগার সাইটে লগইন থাকা অবস্থায় আপনার সাইটে আপনি ভিজিট করলে আর Count হবে না বা গণনার আওতায় পড়বে না।

আশা করি উপরোল্লিখিত বিষয়টি সকলেই বুঝতে পেরেছেন। কারণ আপনারা যাতে সহজে বুঝতে পারেন। সেইরকমভাবেই আমি প্রতিটি টিউটোরিয়াল তৈরি করে থাকি।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *