নিয়নবাতি [পর্ব-২৫] :: সাবধান লিংক ক্লিক করলেই কিন্তু ক্রাশ করবেন | Techtunes


লিংকে ক্লিক করলেই আপনি ক্রাশ করবেন ঠিক এমনই একটা মজার চিন্তা থেকে তৈরী হয় http://crashsafari.com/ নামক ওয়েবসাইট। প্রচলিত কথা আছে উক্ত লিংকে ক্লিক করলে আপনার ফোন ক্রাশ করবে বা আপাত আপনার মোবাইল নষ্ট হয়ে যাবে; আসলে বিষয়টি হলো উক্ত লিংকে ক্লিক করলে ব্রাউজার(যেমন মজিলা ফায়ারফক্স) তার অনিয়ত লার্জ লিংকের দরূন সেটা লোড করতে পারে না ফলে ব্রাউজার (ব্রাউজারে চলমান ট্যাবসমূহ) ক্রাশ করে এবং মাঝে মাঝে ফোনটিও টেম্পোরারি ক্রাশ করে (যেমন ফোনের অপশনগুলো কাজ করে না কিংবা ফোন স্ক্রিন কালো হয়ে যায়) যেটা রিস্টেন্ট এক্টিভিটি ক্লিয়ার করলে কিংবা ডিভাইস রিসেট দিলেই ঠিক হয়ে যায়; এটা নাকি ios অথবা iphone কিংবা ipad কেও ইফেক্ট করতে পারে।

এই CrashSafari নিয়ে বহু কথা প্রচলিত আছে এবং আমরা প্রায় সবাই এটা নিয়ে ইতিপূর্বে কমবেশি জানি; তাই আজ আমরা নিজে এমন একটি ক্রাশিং ওয়েবসাইট তৈরী করার চেষ্টা করবো।

কিভাবে তৈরী করবেন এমন লিংক-ক্রাশার ওয়েবসাইট:
যদিও এই বিষয়টি কোডিং এর মেধাবী এবং বুদ্ধিদীপ্ত প্রকাশ তবুও কাজটা খুবই সোজা এবং সহজ। সবার আগে index.html ফাইলটি ডাউনলোড করুন এবং আপনার হোস্টিং সার্ভারের public html ফোল্ডার গিয়ে আপলোড করে দিন; ব্যাস আপনার লিংক ক্রাশার তৈরী!
যেমন এই কাজটা করতে আপনি https://hosting.danwin1210.me/ সাইটে গিয়ে রেজিস্টার করে একটি নতুন ওয়েবসাইট তৈরী করুন এবং File Manager এ গিয়ে www ডিরেক্টরি’তে থাকা বিদ্যমান ফাইলটি রিমুভ করে আপনার ডাউনলোড করা ফাইলটি আপলোড করে দিন.ব্যাস আপনার ডিপ ক্রাশার তৈরী হয়ে যাবে।

আবার বিষয়টিকে বৈচিত্র্য’টা দিতে আপনি উক্ত HTML ফাইলটিকে TXT তে কনভার্ট করে সমস্ত ইলিমেন্ট কপি করে Blogger এর JavaScript/Html গ্যাজেটে পেস্ট করে এমনি ব্লগার-ক্রাশার তৈরী করতে পারেন।

উদাহরনস্বরূপ আমার তৈরী
ডিপ ক্রাশার→ http://6m4hzxk7qqr46zhm.onion/
ব্লগ ক্রাশার → https://crashsuffer.blogspot.com/
অনেকে হয়তো একটু ভাব নিয়েই বলেন যে তিনি ইতিপূর্বে বহুবার CrashSafari তে ক্লিক করেছেন কিন্তু তার কিছুই হয়নি; আসলে বিষয়টা আপনার ডিভাইস ক্যাপাসিটিভি এবং ব্রাউজার ভার্সন তথা এপ ডাটার মেমরী ওভারলোড হওয়ার ওপর ডিপেন্ড করে; এখানে গর্ব করারও কিছু নেই আবার দুঃশ্চিন্তারও কিছু নেই।

খুবই সিম্পল খুবই সিরিয়াস:
এই বিষয়টা হয়তো আপনার কাছে মজার মনে হতে পারে, আসলেই এটা স্রেফ মজা করার জন্যই তৈরী তবে এটা ইউজলেস নয়। এটাকে কাজে লাগিয়েও আপনি হ্যাকিং-এন্টি হ্যাকিং করতে পারেন। যেমন মনে করুন কুকিজ স্টিলিং হতে আপনার ব্রাউজারের সেশন হাইজ্যাক হয়েছে এমতাবস্থায় cain এবং abel হতে সহায়তায় আপনি হ্যাকারের ব্রাউজারে তথা ডিভাইসে হানা দিতে পারেন। আবার মনে করুন আপনার ডিভাইসের ব্যাকগ্রাউন্ডে গুরুত্বপূর্ন কাজ চলছে এমতাবস্থায় এমন একটি লিংক আপনাকে নিঃসন্দেহে ক্রাশ করাতে পারে তথা আপনার ভিভাইস এক্টিভিটি শ্লথ করে আপনাকে আপাত ডিসট্রয় করে দিতে সক্ষম।
আসলে হ্যাকিং বিষয়টা নির্ভর করে সাধারন কিছুকে অসাধরন কিছুতে পরিণত করার মেধার ওপর!

শেষকথা: শুভকামনা এবং শুভেচ্ছা রইলো; সুন্দর হউক আপনার জীবন।

ফেসবুকে আমি→ নিশান আহম্মেদ নিয়ন

আল্লাহ হাফেজ


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *