ন্যাশনাল আইডি কার্ড এবং জন্ম নিবন্ধন সাইটে ভিজিট করার সমস্যার সমাধান নিয়ে নিন!


আজকের এই পোস্টের মাধ্যমে আমরা জানবো কিভাবে ন্যাশনাল আইডি কার্ড এবং জন্ম নিবন্ধন সাইটে সহজে ভিজিট করা যায়। আমরা যারা এইসব সাইট নিয়ে প্রতিনিয়ত কাজ করি অর্থাৎ এই সাইটগুলোর মাধ্যমে আইডি কার্ড এবং জন্ম নিবন্ধনের কাজ করে থাকি। তারা হয়তো গত কিছুদিন যাবৎ একটা সমস্যার সম্মুখীন হয়েছি এবং এখনো হইতেছি। সমস্যাটি হলো উপরোল্লিখিত সাইট দুইটিতে কোনোভাবেই ভিজিট করা যাচ্ছে না। যার কারণে আমরা এখন ঐ দুইটি সাইটের মাধ্যমে কাজ করতে পারতেছি না। তাই আমি এই সমস্যার সমাধান বিষয়ক পোস্ট নিয়ে আপনাদের সামনে দীর্ঘদিন পর হাজির হয়েছি। আসলে এখন ব্যস্ততার কারণে আপনাদের সামনে কোনো পোস্ট নিয়ে হাজির হতে পারি না। শুধু তাই নয়, আগে ট্রিকবিডিতে সবসময়ই ভিজিট করতাম। এখন আর ভিজিট করার সময় পাই না। তো চলুন বেশী কথা না বাড়িয়ে পোস্টের মূল বিষয়ের আলোচনায় আশা যাক।

ন্যাশনাল আইডি কার্ডের ওয়েবসাইটে ভিজিট করলে ঠিক উপরের স্ক্রিনশটের মত পেজটি কিছুক্ষণ লোডিং নিয়ে সমস্যা বিষয়ক একটা ম্যাসেজ ভেসে উঠে।

জন্ম নিবন্ধনের সাইটেও উপরের স্ক্রিনশটের মত একটা সমস্যা বিষয়ক ম্যাসেজ ভেসে উঠে। তো এই সাইট দুটিতে কোনো সমস্যা ছাড়াই সহজে ভিজিট করতে অথবা সমস্যার সমাধান করতে আমার দেওয়া নিচের স্ক্রিনশটগুলো এবং লেখাগুলো ভালো করে ফলো করুন।

আগে বলে রাখি আমি এখানে মজিলা ফায়ারফক্স ব্রাউজার দিয়ে আপনাদের দেখাচ্ছি। আর হ্যাঁ, আমি একদম সহজ পদ্ধতিটা আপনাদের দেখাচ্ছি। আমার এই পোস্টটি পড়ার পর হয়তো আপনারা আপনাদের সুবিধানুযায়ী অন্য পদ্ধতিও ব্যবহার করতে পারেন।

প্রথমে উপরের স্ক্রিনশটের মত মজিলা ফায়ারফক্স ব্রাউজারের অপশন বাটনে ক্লিক করুন। তারপর Add-ons বাটনে ক্লিক করুন।

তারপর উপরের স্ক্রিনশটের মত সার্চবারে Browser Vpn লিখে সার্চ দিয়ে অ্যাড অনসটি ব্রাউজারে যুক্ত করে নিন। যুক্ত করার পর অ্যাড অনসটি ইনেবল করে নিন।

তারপর উপরের স্ক্রিনশটের মত ব্রাউজারের ডানপাশের কোনায় দেখবেন একটি গোলাকৃতির আইকন দেখা যাচ্ছে। এখন আপনি ঐ আইকনটিতে ক্লিক করুন। ক্লিক করার পর দেখবেন একটা উইন্ডো ভেসে উঠেছে। এইবার উপরের স্ক্রিনশটের মত অফ বাটনের উপর ক্লিক করে অন করে দিন।

এইবার উপরের স্ক্রিনশটের মত দেখুন এটি চালু হয়ে গেছে। এখানে ডিফল্টভাবে নেদারল্যান্ডের ভিপিএন সিলেক্ট করা। আপনি ইচ্ছে করলে তা পরিবর্তনও করতে পারবেন। দেখুন ভিপিএনটি অন করার পর উপরের স্ক্রিনশটের মত ডান পাশের ঐ আইকনটি এখন উজ্জ্বল হয়ে গেছে।

এইবার ন্যাশনাল আইডি কার্ডের ওয়েবসাইটে ভিজিট করুন। ওয়াও! উপরের স্ক্রিনশটের মত সহজে ভিজিট করতে পারলেন, কোনো সমস্যা ছাড়া, তাই না।

ঠিক একইরকমভাবে জন্ম নিবন্ধনের সাইটেও ভিজিট করুন। আর দেখুন ঠিক উপরের স্ক্রিনশটের মত সহজে এখন সাইটটিতে ভিজিট করতে পারতেছেন।

তো আরকি, আশা করি আমার এই পোস্টের মাধ্যমে আপনারা উপরোল্লিখিত সাইট দুইটির ভিজিট করার সমস্যার সমাধান পেয়ে গেছেন। এখন থেকে উক্ত সাইটটিতে আরামছে কাজ করতে থাকুন।

বিঃ দ্রঃ মোবাইলেও একই সমস্যা, উক্ত সাইট দুটিতে ভিজিট করা যাচ্ছে না। তাই যেকোনো ভিপিএন সফটওয়্যার কানেক্ট করে সাইট দুইটিতে ভিজিট করার চেষ্টা করুন। আর পিসিতেও আপনার ইচ্ছেমত ভিপিএন ইউস করতে পারেন।

সৌজন্যে – আমার তৈরি করা সকল পোস্ট ও অন্যান্য দরকারি পোস্ট পেতে আমার ব্লগ সাইটে – www.OwnTips.ml ভিজিট করতে পারেন এবং বাংলাদেশি ডেভেলপারদের তৈরি করা সফটওয়্যার ও গেমস সম্পর্কে জানতে এই www.BanglarApps.ml সাইটে ভিজিট করতে পারেন।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *