পেশায় ডিম ব্যবসায়ী, পরিচয়ে ব্যারিস্টারের ছেলে


চট্টগ্রামে মিথ্যা পরিচয়ে শতাধিক মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে ফরহাদ উদ্দিন চৌধুরী (৩৬) নামে এক ডিম ব্যবসায়ীকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

বুধবার রাতে নগরীর কালুরঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ফরহাদের বাড়ি পটিয়া উপজেলার ছনহরা গ্রামে। পেশায় সামান্য ডিম ব্যবসায়ী হলেও নিজেকে কখনও শীর্ষস্থানীয় রাজনীতিক, শিল্পপতির আত্মীয়, কখনও ব্যারিস্টারের ছেলে পরিচয় দিয়ে থাকেন ফরহাদ।

নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) হাসান মো. শওকত আলী বলেন, বিদেশে নেয়ার প্রলোভন, ব্যবসায় অংশীদার করা, চাকরি দেয়া, ঋণ পাইয়ে দেয়াসহ বিভিন্ন নামিদামী প্রতিষ্ঠানে কাজ পাইয়ে দেয়ার কথা বলে প্রতারণা করতেন ফরহাদ। এমনই এক ঘটনায় প্রতারণার শিকার আনিস নামে এক ব্যক্তির দায়ের করা মামলায় ফরহাদকে গ্রেফতার করা হয়েছে। ফরহাদের হাতে প্রতারণার শিকার মোট ৬৫ জন ভুক্তভোগীর খোঁজও পেয়েছে পুলিশ।

এদিকে বুধবার রাতে নগরীর স্টেশন রোড এলাকা থেকে ছয় হাজার ইয়াবাসহ ইকবাল হোসেন মামুন (২৭) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মামুনের বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলায়। তিনি পেশায় একজন রঙ মিস্ত্রি।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জানান, মামুন কথিত এক বড়বোনের কথায় ইয়াবা পাচারে জড়িয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এনএফ/জেআইএম





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *