প্রধান কোচের সাথে রাব্বির দ্বিমত


টেস্টে ভালো করার জন্য লম্বা পেসার চান বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস। তবে কোচের সাথে একমত নন পেসার কামরুল ইসলাম রাব্বি। তার মতে উচ্চতা নয়, স্কিল আর সুইং রপ্ত করতে পারলে বর্তমান পেইসাররাও ভালো করার সামর্থ্য রাখেন। অন্যদিকে, সেই স্কিলের জোরেই ওয়ানডে আর টি-টোয়েন্টিতেও নিয়মিত হওয়ার ইচ্ছা রাব্বির।

উইন্ডিজ সফরে টেস্ট সিরিজের পেসারদের ব্যর্থতা নিয়ে কোচের এমন মতের কথা জানা যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বরাতে। তবে স্টিভ রোডসের এমন ভাবনার সাথে একমত হতে পারছেন না কামরুল ইসলাম রাব্বি। তার মতে উচ্চতা নয় সমস্যা স্কিলে।

রাব্বি বলেন, আমার কাছে মনে হয় সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে স্কিলে উন্নতি করা। পরিস্থিতি বুঝে আরও ভালো খেলতে হবে। আমরা যে উচ্চতার বোলার, সেটিতেই ভালো করা সম্ভব। আর তেমন বোলার যদি খুঁজতে বলা হয় তাহলে তো ওয়েস্ট ইন্ডিজ থেকে বোলার আনতে হবে।

উদাহরণ হিসেবে রাব্বি সামনে আনলেন রঙিন পোষাকে মাশরাফী কিংবা রুবেলের পারফরমেন্সকে। এমন উচ্চতা নিয়ে এই ফরম্যাটে সফলতা মিললে, টেস্টে কেন সম্ভব না এমন প্রশ্ন ছুঁড়ে দিলেন তিনি।

উইন্ডিজে পেস বান্ধব উইকেটে দুই টেস্ট মিলে করেছেন মাত্র ৩৩ ওভার, নিয়েছেন ১ উইকেট। যেখানে স্পিনার মেহেদি মিরাজ করেছেন দ্বিগুণ ওভার। তাহলে সাদা পোষাকে এমন বাজে পারফরমেন্সের অজুহাত কী? রাব্বি টেনে আনলেন সেই চিরাচরিত ঘরোয়া ক্রিকেটকেই।

তবে, সীমাবদ্ধতা কাটিয়ে দ্রুত পরিণত হতে চান এই পেসার। শুধু টেস্ট নয় লক্ষ্যটা আরো বড় এই পেসারের। সেটি পূরণ হলে আমাদের ক্রিকেটেরই লাভ বটে।

যমুনা অনলাইন: টিএফ





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *