ফোনকে করুন সুপার ফাস্ট ফোনেরই লুকানো সেটিংস দিয়ে কোনো app ছাড়াই।(part 01)


আসসালামু আলাইকুম

আশা করি ভালো আছেন।
আজ আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে কম র‍্যামের ফোনকে সুপার ফাস্ট করবেন তার পদ্ধতি।
##আমি যখন symphony v46 এর রিভিউ দিয়েছিলাম তখন অনেকে অভিযোগ করেন এটি খুব স্লো।কম র‍্যামের ফোন হওয়ায় স্লো হবার ই কথা।অনেকে অনুরোধ করেছিলেন কিভাবে ফাস্ট করা যায় তা নিয়ে একটা পোস্ট দিতে।তাই আজকের পোস্ট।
##আজকে আমি দেখাব কিভাবে ফোনকে আগের চেয়ে 60-80% ফাস্টো করবেন।অনেক প্রচেষ্টা করে আমি আমার ফোন ফাস্ট করতে পেরেছি।পোস্ট টি ২-৩ পর্বেই শেষ হবে আশা করি।
##ফোন স্লো হয়ার সবচেয়ে বড় কারন হলো ব্যাকগ্রাউন্ড এ চলতে থাকা সফটওয়্যার গুলো।এগুলো প্রচুর র‍্যাম দখল করে ফলে অল্প র‍্যামের ফোন গুলোর র‍্যাম ভরে যায় এবং ফোনকে স্লো করে ফেলে।
##এই ব্যাকগ্রাউন্ড এ রানিং app গুলো বন্ধ করার জন্য আমরা বিভিন্ন বুস্টার app ব্যাবহার করি।যেগুলো নিজেরাই র‍্যাম দখল করে ফোনের বারোটা বাজায়।আর এগুলো সেটিংস থেকে বারবার পরিষ্কার করাও বিরক্তিকর।
##কিন্তু কোন app ব্যাবহার না করেই এই app গুলোকে stop করা সম্ভব।এর জন্য নিম্নোক্ত পদ্ধতি অনুসরণ করুন ⬇
প্রথমে ফোনের সেটিংস এ যান।

এরপর ⏳ Developer option এ যান।

developer option না থাকলে ফোনের সফটওয়্যার ভার্সন অথবা বিল্ড নামারের ওপর তিন থেকে চারবার ক্লিক করলে developer option অ্যাড হয়ে যাবে।

এরপর don't keep activities ও background process limit option দুটি খুজে বের করুন।

দাড়ান আগেই হাত লাগাবেন না।
আগে অপশন গুলো বুঝে নিন।

don't keep activities অন করলে আপনার ফোনের কোন app background process যত দ্রুত সম্ভব বন্ধ হয়ে যাবে।ফলে কিছু সমস্যা হবে।তাই আমি পরামর্শ দেব background process limit ব্যাবহার করতে।
এখানে দেখুন পাচঁটি অপশন আছে।
১,standard process আপনার ফোনে ডিফল্ট ভাবে দেওয়া থাকে আর
২,no background process দিলে আগেরটার মতোই কাজ হবে।
আমরা ব্যাবহার করবো
৩,at most two process option টি। এতে মাত্র দুটি app ছাড়া বাকি কোন app ব্যাকগ্রাউন্ড এ চলবে না।ফলে র‍্যাম খালি থাকবে।চার্জ বেশি থাকবে।আর ফোন থাকবে সুপার ফাস্ট।

##আজ এপর্যন্তই।আশা করি সবাই অপশন গুলো খুজে পেয়েছেন।না পেলেও সমস্যা নেই।আগামি পর্বের tricks দিয়েই ফোন ফাস্ট করতে পারবেনআগামি পর্বে apps নিয়ে আলোচনা করবো।ততক্ষন অপেক্ষায় থাকুন।মনে রাখবেন এক পোস্ট এ কখনোই ফোন পুরো ফাস্ট করা সম্ভব না।
##কোন সমস্যা বা প্রশ্ন থাকলে কমেন্ট করুন।[পদ্ধতিগুলো নিজস্ব অভিজ্ঞতা প্রসূত।তাই অনুসরণ করা বা না করা একান্ত আপনার ব্যাপার]পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *