বিমানবন্দরের দেয়াল ভেঙে উড়াল দিলো ভারতের যাত্রীবাহী বিমান


দক্ষিণ ভারতীয় রাজ্য তামিলনাড়ুর ত্রিচি থেকে উড়াল দেওয়ার সময় বিমানবন্দরের দেয়াল ভেঙেছে দেশটির বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার একটি বিমান। ১৩৬ জন আরোহী নিয়ে বিমানটি দুবাই রওনা হওয়ার সময় দেয়ালে আঘাত করে ক্ষতিগ্রস্থ হলেও আরেক ভারতীয় শহর মুম্বাইয়ে নিরাপদে অবতরণ করেছে। এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ বলছে, এই ঘটনার কারণ অনুসন্ধান শুরু করেছেন তারা।বিমানের আঘাতে ক্ষতিগ্রস্থ দেয়াল
এক সপ্তাহ আগে পাইলটের ভুলে একটি ভারতীয় বিমানের ৩০ জন যাত্রী চিকিৎসা নিতে বাধ্য হয়েছিলেন। ওই পাইলট বিমানের চাপ নিয়ন্ত্রণের সুইচ অন করতে ‘ভুলে’ যাওয়ায় তারা অসুস্থ হয়ে পড়েছিলেন। এনিয়ে সমালোচনার মধ্যেই দেয়াল ভাঙার ঘটনা ঘটলো।

ভারতের জাতীয় বিমানসংস্থাটির বিবৃতিতে বলা হয়েছে, বোয়িং ৭৩৭ বিমানটি শুক্রবার ভোরে ত্রিচি বিমানবন্দর থেকে উড়াল দেওয়ার পরই বিমানবন্দরের কর্মকর্তারা দেখতে পান এটি সম্ভবত বিমানবন্দরের দেয়ালের সংস্পর্শে এসেছে। ফলে দেয়ালটি ক্ষতিগ্রস্থ হয়। এই সংঘর্ষের কারণে বিমানটি ক্ষতিগ্রস্থ হয়।

এয়ার ইন্ডিয়ার বিবৃতিতে বলা হয়, তাৎক্ষনিকভাবে এই তথ্য বিমানটির দুই পাইলটকে জানানো হয়। তবে সাড়ে ছয় হাজার ঘণ্টারও বেশি উড্ডয়ন অভিজ্ঞতা থাকা দুই পাইলট জানান বিমানটির সবকিছুই স্বাভাবিক রয়েছে।বিমানটি ক্ষতিগ্রস্থ হলেও নিরাপদে মুম্বাইতে অবতরণ করে

তবে নিরাপত্তার খাতিরে তারা বিমানটি নিয়ে ভারতের মুম্বাই বিমানবন্দরে অবতরণ করান। ঘটনার তদন্ত শুরু করার কথা জানিয়েছে ভারতীয় বিমান কর্তৃপক্ষ।

ভারতের অন্যতম পুরনো বিমান সংস্থ এয়ার ইন্ডিয়া ২০০৭ সালের পর থেকে আর লাভ করতে পারেনি। ২০১৭ সালে ভারতের মন্ত্রিসভা বিমানসংস্থাটি বেসরকারি খাতে ছেড়ে দেওয়ার পরিকল্পনা অনুমোদন দেয়। তবে কেন্দ্রীয় সরকার শেয়ার নিয়ন্ত্রণের প্রস্তাব দিলে ক্রেতা আকৃষ্ট করতে ব্যর্থ হয় তারা।

 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *