মাত্র ১০ ডলারে ড্রপবক্স দিচ্ছে এক টেরাবাইট স্পেস


অনলাইনে তথ্য সংরক্ষণের জনপ্রিয় সাইট ড্রপবক্স এবার ব্যবহারকারীদের বিপুল পরিমাণ তথ্য সংরক্ষণ সুবিধায় এক টেরাবাইট জায়গা দেওয়ার উদ্যোগ নিয়েছে। একইসাথে ভার্চুয়াল আর্কাইভসটির নিরাপত্তা বাড়ানোরও পরিকল্পনা করা হয়েছে বলে সম্প্রতি ড্রপবক্স ইনকর্পোরেশন জানিয়েছে। এজন্য অবশ্য গ্রাহককে প্রতিমাসে গুনতে হবে প্রায় দশ মার্কিন ডলার ।

মাত্র ১০ ডলারে ড্রপবক্স দিচ্ছে এক টেরাবাইট স্পেস মাত্র ১০ ডলারে ড্রপবক্স দিচ্ছে এক টেরাবাইট স্পেস

তথ্য মতে, নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ড্রাপবক্স লগইনের ক্ষেত্রে তিন স্তর বিশিষ্ট ভেরিফিকেশন সুবিধা দেওয়া হবে। ফলে পাসওয়ার্ড চুরি হয়ে গেলেও ড্রপবক্সে কেউ আর লগইন করার সুযোগ পাবেনা।

এক প্রতিবেদনে বলা হয়েছে, মূলত ফ্রিল্যান্সার, কন্ট্রাক্টর বা বিপুল পরিমাণ ফাইল সংরক্ষণ করতে হয় এমন গ্রাহকের কথা চিন্তা করেই সুবিধাটি আনতে চাচ্ছে প্রতিষ্ঠানটি।

যদিও ড্রপবক্স অ্যাকাউন্টধারীরা ২ গিগাবাইট জায়গা ফ্রি পায়। তবে এর আগে অর্থের বিনিময়ে তিন ধরনের প্যাকেজ দিতো প্রতিষ্ঠানটি। সেসময় ১০০, ২০০, ৫০০ জিবির জন্য যথাক্রমে  ১০, ২০, ৫০ ডলার খরচ করতে হতো।

বিশেষজ্ঞরা মনে করছেন, ভার্চুয়াল আর্কাইভিং জগতে গুগল ড্রাইভ ও অ্যামাজনের সাথে পাল্লা দিতেই নতুন এই সেবাগুলোর কথা ভাবছে ফাইল হোস্টিং সার্ভিস প্রতিষ্ঠান ড্রপবক্স। নতুন এই সেবা দেওয়ার ঘোষণা দিয়ে প্রতিষ্ঠানটি বিশ্বব্যাপী গ্রাহক বাড়াতে চায়।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *