মেলবোর্নে হামলার দায় স্বীকার করেছে আইএস


অস্ট্রেলিয়ার মেলবোর্নে ছুরি হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এ হামলায় হামলাকারীসহ দুজন নিহত হয়েছেন এবং গুরুতর আহত হয়েছেন আরও দুইজন।

গতকাল শুক্রবার মেলবোর্নের ব্যস্ত রাস্তা বৌর্ক স্ট্রিটে স্থানীয় সময় বিকেল ৪টায় এই হামলার ঘটনা ঘটে।  ঘটনার কিছুক্ষণ পরই আইএস এর আমাক বার্তাসংস্থা বলেছে, মেলবোর্নের ওই হামলাকারী আইএসেরই একজন যোদ্ধা।

শুরুতে ঘটনাটিকে সাধারণ ঘটনা হিসেবে দেখলেও পরে এটিকে ‘সন্ত্রাসী হামলা’ আখ্যা দিয়ে প্রাথমিক তদন্ত শুরু করেছে ভিক্টোরিয়া রাজ্য পুলিশ। 
ভিক্টোরিয়া পুলিশ কমিশনার গ্রাহাম অ্যাশটন হামলাকারীর পরিচয় সম্পর্কে শুধু বলেন, ‘তিনি সোমালিয়ায় জন্মেছিলেন এবং ১৯৯০ সালের দিকে অস্ট্রেলিয়ায় বসবাস শুরু করেন।’

স্থানীয় পুলিশ ও প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে দ্য গার্ডিয়ানের খবরে বলা যায়, কালো পাঞ্জাবি পরা হামলাকারী প্রথমে একটি গাড়িতে বিস্ফোরক জাতীয় দ্রব্য ছুড়ে মেরে আগুন লাগিয়ে দেন। পরে হাতে থাকা বড় ছুড়ি নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।  এ সময় তিনি এলোপাতাড়ি তিনজনকে ছুরিকাঘাত করেন।  এতে ঘটনাস্থলে একজন মারা যান।  পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে পুলিশের ওপরও হামলা চালান ওই ব্যক্তি। পরে পুলিশ গুলি চালালে ওই ব্যক্তি আহত হন।  হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *