রাজধানীতে লাঙ্গলের পক্ষে বাবলার শোডাউন


ছবি : আমাদের সময়

গণমিছিলের নাম করে লাঙ্গল মার্কার পক্ষে নিজের কর্মী সমর্থকদের নিয়ে ব্যাপক শোডাউন করেছেন ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির (জাপা) ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ শনিবার নিজের শক্তি প্রর্দশনের জন্যই গণমিছিলের নামে এই শোডাউন করেন তিনি। বিকেলে শ্যামপুর কদতমলী থানা জাপা আয়োজিত বাবলার নেতৃত্বে এই গণমিছিল রাজধানীর দোলাইরপাড় থেকে শুরু হয়ে জুরাইন রেল গেইট হয়ে মীরহাজিরবাগে গিয়ে শেষ হয়।

গণমিছিলে জাপার নেতাকর্মী ও সমর্থক অংশগ্রহণ করেন। হাতে হাতে লাঙ্গল, বাদ্যযন্ত্রের তালে তালে বর্নিল সাজে মিছিলে নেতাকর্মীদের সরব উপস্থিতিতে পুরো এলাকা উৎসবের আমেজ সৃষ্টি হয়।

গণমিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে জাপা এমপি সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, ‘আশির দশকে আমার প্রিয় নেতা এরশাদের সহযোগিতায় এই এলাকায় যেমন ব্যাপক উন্নয়ন করেছি। তেমনি বিগত সাড়ে চার বছরেরও বেশি সময় ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক সহযোগিতায় শ্যামপুর-কদমতলীবাসীর অভিশাপ খ্যাত জলাবদ্ধতা স্থায়ী সমাধানের জন্য মেগা প্রকল্পের কাজ শুরু হয়েছে।’

বাবলা বলেন, ‘এই সাড়ে চার বছরের প্রায় শতাধিক ছোট বড় রাস্তাঘাটের সংস্কার, নির্মাণ, পুনঃনির্মাণ ও উন্নয়ন করেছি। পানি সংকট সমাধানে অর্ধশতাধিক পাম্প স্থাপন ও  মসজিদ মন্দির, শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়ন করেছি, রেলস্টেশন সংস্কার, কবরস্থান, শশ্মানের উন্নয়ন করেছি।’

জাপার এই নেতা বলেন, ‘কোনো ফ্রন্ট আর তথাকথিত জাতীয় ঐক্য করে লাভ হবে না। আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মতো দলকে বাদ দিয়ে যারা জাতীয় ঐক্যের কথা বলে তারা বোকার স্বর্গে বাস করছে।’ এ সময় তিনি উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার স্বার্থে আগামী নির্বাচনে ঢাকা-৪ এর জনগণকে লাঙ্গলে ভোট দেওয়ার আহ্বান জানান। এ সময় স্থানীয় এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *