‘সরকারের বিরুদ্ধে বলার জন্য টাকা নিয়েছেন সিনহা’


সরকারের বিরুদ্ধে কথা বলার জন্য সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা যুদ্ধাপরাধীর আত্মীয়ের কাছ টাকা পেয়েছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। রোববার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি এ মন্তব্য করেন।

জয় লিখেছেন, কিছু তথ্য আমার কাছে এসেছে যা অত্যন্ত উদ্বেগজনক। নিন্দিত সাবেক প্রধান বিচারপতি সিনহা সম্প্রতি নিউ ইয়র্ক এসেছিলেন। সেখানে তিনি গোপনে যুদ্ধাপরাধী মীর কাসেমের ভাই মামুনের সাথে দেখা করেন। আমরা জানতে পেরেছি মামুনের কাছ থেকে তিনি বড় অংকের টাকা পেয়েছেন। টাকাটা তাকে দেয়া হয়েছে আমাদের সরকারের বিরুদ্ধে কথা বলার জন্য। তাদের এই আলাপ দেখেছে ও শুনেছে এরকম সাক্ষীও আছে।

জয় আরও লেখেন, দুর্ভাগ্যবশত, আমাদের দেশে রাজনৈতিক ষড়যন্ত্র খুবই সাধারণ একটি বিষয়। এই প্রবন্ধটিতে (স্ট্যাটাসে সংযুক্ত একটি প্রবন্ধ) খুব সুন্দর ভাবে তুলে ধরা হয়েছে আমাদের ‘কূ-শীল’ সমাজ কিভাবে প্রতিক্রিয়া দেখাতেন যদি ১৯৭৫ এর ১৫ই আগস্টের ষড়যন্ত্র ব্যর্থ হতো।

জয়ের সেই ফেসবুক স্ট্যাটাস

জয়ের মতে, ষড়যন্ত্রের ক্ষেত্রে অপিরিচিত বা অজনপ্রিয় মানুষের ভূমিকা কম। একটি ষড়যন্ত্রকে সফল করতে হলে দরকার হয় উচ্চপর্যায়ের ও ক্ষমতাবান কাউকে। যেমন সিনহা বা শহিদুল আলম।

যমুনা অনলাইন: এটি





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *