সৌদি কনসুলেট অফিসে তুর্কি পুলিশের নয় ঘণ্টার অভিযান


সৌদি কনসুলেট অফিসে তুর্কি পুলিশের নয় ঘণ্টার অভিযান

অনলাইন ডেস্ক

তুরস্কের ইস্তাম্বুলে অবস্থিত সৌদি আরবের কনসুলেট অফিসে নয় ঘণ্টা ধরে অভিযান চালিয়েছে তুরস্কের পুলিশ। মঙ্গলবার সকালে এই অভিযান চালানো হয়। সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগিকে কনসুলেট অফিসের মধ্যে হত্যার অভিযোগের প্রেক্ষিতে এই অভিযান চালানো হলো। খবর রয়টার্সের।

সবশেষ গত ২ অক্টোবর কনসুলেট অফিসে প্রবেশের পর খাশোগির আর দেখা মেলেনি। তুরস্কের দাবি তাকে কনসুলেট অফিসেই হত্যা করা হয়েছে।

মঙ্গলবার সকালে চারটি ফরেনসিক যানবাহন কনসুলেট অফিসের বাইরে অবস্থান নেয়। তাদের সঙ্গে একটি পুলিশ ডগও ছিল। এর আগে তুর্কি একজন কূটনৈতিক জানিয়েছিলেন, তুরস্ক-সৌদি যৌথ তদন্ত দল কনসুলেট অফিসে তদন্ত করবে।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রতিনিধি হিসেবে দেশটির পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সৌদি বাদশাহ সালমানের সঙ্গে দেখা করতে যাচ্ছেন। সাক্ষাৎকালে তারা সাংবাদিক খাশোগি হত্যার বিষয়ে আলোচনা করবেন।

খাশোগি যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন পোস্টের একজন নিয়মিত কলামিস্ট ছিলেন। যিনি সৌদির ক্ষমতাধর যুবরাজ মোহাম্মদ বিন সালমানের একজন কঠোর সমালোচকও ছিলেন। তুর্কি এক নারীকে বিয়ের জন্য আগের স্ত্রীকে দেয়া তালাক সংক্রান্ত ডকুমেন্টস আনতে কনসুলেট অফিসে প্রবেশ করেছিলেন তিনি।

ইত্তেফাক/কেআই

(function() {
var referer=””;try{if(referer=document.referrer,”undefined”==typeof referer)throw”undefined”}catch(exception){referer=document.location.href,(“”==referer||”undefined”==typeof referer)&&(referer=document.URL)}referer=referer.substr(0,700);
var rcel = document.createElement(“script”);
rcel.id = ‘rc_’ + Math.floor(Math.random() * 1000);
rcel.type = ‘text/javascript’;
rcel.src = “http://trends.revcontent.com/serve.js.php?w=75227&t=”+rcel.id+”&c=”+(new Date()).getTime()+”&width=”+(window.outerWidth || document.documentElement.clientWidth)+”&referer=”+referer;
rcel.async = true;
var rcds = document.getElementById(“rcjsload_83982d”); rcds.appendChild(rcel);
})();

© ittefaq.com.bd



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *