২০ দলীয় জো‌টের বৈঠক শ‌নিবার


২০ দলীয় জোটের শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক ডেকেছে বিএনপি। শ‌নিবার সন্ধ্যা সা‌ড়ে ৭টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

জোটের শরিক দল বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া আমাদের সময়কে জানান, বৈঠকে জোটের শীর্ষ নেতাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

সূত্র জানায়, বৃহত্তর জাতীয় ঐক্য, জাতীয় নির্বাচন, সরকারবিরোধী আন্দোলন নিয়ে জোট নেতাদের মতামত নিতে এ বৈঠক আহ্বান করা হয়েছে। এ ছাড়া চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হবে।

অন্যদিকে দেশের রাজনৈতিক অবস্থা, জাতীয় নির্বাচন এবং ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে বাংলাদেশে অবস্থানরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে বৈঠক করবে বিএনপি। আগামী ১৫ অক্টোবর বিকেল ৪টায় গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বিএনপির কূটনীতিক উইংয়ের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএনপির কূটনীতিক উইংয়ের সদস্যরা জানান, কূটনীতিকদের সঙ্গে অনুষ্ঠেয় বৈঠকে দেশের চলমান রাজনৈতিক অবস্থা ও জাতীয় নির্বাচন ইস্যু‌কে প্রাধান্য দেওয়া হ‌বে। এর মধ্যে খালেদা জিয়ার শারীরিক পরিস্থিতি, তার জামিন প্রক্রিয়া ও সর্বশেষ ২১ আগষ্ট গ্রেনেড হামলা মামলার রায় নিয়েও কূটনী‌তিক‌দের ব্রিফ কর‌বে বিএন‌পি। তবে মূল ফোকাস থাকবে জাতীয় নির্বাচন নিয়ে। বর্তমান পরিস্থিতে নির্বাচন অনুষ্ঠিত হলে কি হবে আর না হলে কি হবে তা তুলে ধরা হবে বৈঠকে।

সূত্র জানায়, এছাড়াও ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮, এর প্রভাব, সারা দেশে বিএনপির হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা, তাদের গ্রেপ্তার, আদালতে বিচারিক পরিস্থিতি নিয়েও বৈঠ‌কে কূটনৈতিকদের অব‌হিত কর‌বে বিএন‌পি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও আজকের বৈঠকে উপস্থিত ছিলেন, দলের ভাইস চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া প্রমুখ।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *