[Android] কীবোর্ডে Undo/Redo শর্টকাট নেই।


অ্যান্ড্রোয়েডের কীবোর্ডে Undo/Redo শর্টকাট দুটি যুক্ত করার পদ্ধতি।আমরা হয়তো জানি না কম্পিউটার ব্যবহারকারীদের মধ্যে Undo এবং Redo বলা চলে সর্বাধিক ব্যবহারিত দুটি শর্টকাট। এই শর্টকাট দুটি এতটাই ব্যবহার হয়ে থাকে যে যদি একজন ব্যবহারকারী এই শর্টকাটগুলো কীবোর্ডের মাধ্যমে ব্যবহার করতে নাও জানেন তবুও এরকম কিছু যে এক্সিস্ট করে সে সম্পর্কে তিনি ঠিকই অবগত থাকেন। এককথায় বলা চলে, এই শর্টকাটগুলো ব্যবহারকারীদের জীবন কিছুটা হলেও সহজ করে দিয়েছে।

এখন আপনাকে যদি বলা হয় যে আপনার অ্যান্ড্রোয়েড কীবোর্ডেও এই সুবিধা দুটি যুক্ত করা সম্ভব তাহলে আপনার কেমন অনুভূতি হতে পারে হ্যাঁ, সত্যিই এরকম সম্ভব!
এই কাজটি করার জন্য আপনাকে শুধুমাত্র একটু কষ্ট করে  inputting plus অ্যাপলিকেশনটি ইন্সটল করতে হবে।অ্যাপ টি নিচের লিংক থেকে  ডাউনলোড করে নিন।
Inputting Plus অ্যাপলিকেশনটি ব্যাকগ্রাউন্ডে কার্যকর অবস্থায় থেকে আপনার সকল টাইপ করা টেক্সটগুলোকে ট্র্যাক করতে থাকে। এমনকি আপনি যে টেক্সটগুলোকে এডিট করেন বা মুছে দিয়ে থাকেন সেগুলোও ট্র্যাক করে থাকে এই অ্যাপলিকেশনটি। আপনি যেন সেই টেক্সটগুলোকে Undo বা Redo করতে পারেন তার জন্য অ্যাপলিকেশনটি ইন্সটল করার পরপরই আপনার কীবোর্ডে একটি ফ্লোটিং ‘বাবল’ যুক্ত হয়ে যায়।
এই ফ্লোটিং বাবলটি ট্যাপ করলেই Undo, Redo এবং আরও কিছু ফিচার ব্যবহার করা যায়। চমৎকার এই অ্যাপলিকেশনটি প্রায় সকল ধরণের অ্যান্ড্রয়েড কীবোর্ডের সাথেই কাজ করতে সক্ষম।

পোস্টের মাধ্যমে যদি সামান্য উপকৃত ও কিছু জানতে ও শিখতে পারেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন ধন্যবাদ





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *