‘Everyday Auto Backup’ সফটওয়্যার দিয়ে সর্বক্ষন আপনার কম্পিউটারের ডাটা অটো ব্যাকআপ রাখুন | Techtunes


‘Everyday Auto Backup’ একটি ফ্রিওয়্যার সফটয়্যার। এই সফটওয়্যার দ্বারা সর্বক্ষন আপনার কম্পিউটারের ডাটা/ফাইল অটো ব্যাকআপ রাখতে পারবেন। এটি খুব ছোট্ট এবং কার্যকরী একটি সফটওয়‌্যার। সফটওয়্যার’টি ব্যবহারের ফলে আপনি আপনার গুরুত্বপূর্ন ফাইলগুলো স্বয়ংক্রীয় ভাবে ব্যাকআপ করতে পারবেন আপনার কম্পিউটারের ইচ্ছেমত স্থানে। যার ফলে কম্পিউটারে কোন সমস্যা হলেও আপনার ফাইল ব্যাকআপে থেকে যাবে।

উদাহরন স্বরূপ Everyday Auto Backup সফটয়্যার’টি তে অটো ব্যাকআপের সময় নির্ধারন করা আছে প্রতি ৩০ মিনিট করে। আপনি পাওয়ার পয়েন্টে কোন ফাইলের কাজ করছেন তার মাঝে মনে হলো ৩০ আগে যে অস্থায় ফাইল’টি আপনি সম্পাদনা করেছিলেন সেটি ঠিক ছিল তা ব্যাকআপ ফোল্ডারে প্রবেশ করে পূর্বের ফাইল’টি ফিরিয়ে আনতে পারবেন। এছাড়া কোন ফাইল ভুলে ডিলেট হলেও তা ফিরে পাবেন ব্যাকআপ ফোল্ডার থেকে।

ডাউনলোড:

Click Here for DownLoad

এক ক্লিকে সরাসরি ছোট্ট সফটওয়্যার’টি নামিয়ে ইন্সটল করে নিন তারপর চালু করুন Project থেকে Add এ ক্লিক করে নতুন একটি Project খুলুন Source Direcory তে যে ড্রাইভের ডাটা/ফাইল ব্যাকআপ রাখতে চান সেটি দেখিয়ে দিন এবং Destination Directory থেকে যে স্থানে ব্যাকআপ রাখতে চান সেটি নিবার্চিত করুন। Schedule থেকে অটো ব্যাকআপের সময়সীমা নির্ধারন করুন. মিনিট / ঘন্টা / ডেইলি / উইকলি / মান্থলি ইত্যাদি। তারপন সেইভ করুন. ব্যাস হয়ে গেল।

আরো জানতে এখানে দেখতে পারেন :

everydayautobackup

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার ‘টিউন স্ক্রিন’ নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেকটিউনস ম্যাসেঞ্জারে’ আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার ‘টিউনার পেইজ’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *