Hacker Hour 2 টেকটিউনসকে হ্যাক করলে কেমন হয়? | BdTechMaster

আমি টাইগারমেট এর মতোন মানসিকতা নিয়ে টেকটিউনস হ্যাকের গল্প ফাদতে আসিনি আর নাতো ডিডস এট্যাকে এনোনিমাস মাস্কে কাপুরুষের মতোন হ্যাকিং শেখাচ্ছি; “হ্যাকিং মানেই যে দুষ্টু মিষ্টি ফান” এই কথাটিই কইতে আমার এই সামান্য হ্যাকিং টিউটোরিয়াল!

মূলত যারা টেকটিউনসে টিউন করেন তাদের মূল উদ্দেশ্যই হলো তাদের ঐ টিউন যেন সর্বাধিক পাঠিত হয় অর্থাৎ টিউন ভিউ যেন সর্বাধিক হয় কিন্তু প্রতিযোগিতার পশ্চাতে প্রতিজনই যে বিজয়ী হবেনা এটাই তো স্বাভাবিক ; হয়তো আপনি এতো কষ্ট করে ২/৩ ঘন্টা সময় ধরে টিউন করলে আর তাতে ভিউ হলো মাত্র ৫০০ তাহলে কি আর মন ভরে?
মূলত টিউন ভিউ তথা রিচ বাড়ে ইউনিক টিউন, নন-স্পামিং টিউন এবং এট্র্যাকটিভ টিউন Thumbnail পিকচার, এপ্রোপিয়েট ট্যাগিং কি ওয়ার্ড ইত্যাদির ওপর। এছাড়াও যদি টিউনারের রেপুটেশন ভালো হয় এবং তার ফ্রেন্ড এবং ফলোয়ার লিস্ট দীর্ঘ থাকে তবে তার টিউনের রিচ বাড়বে এটাই স্বাভাবিক।

এইগুলা তো হইলো যতোসব গুরুগম্ভীর কথাবার্তা, এসব তো আর হ্যাকিং নয় যে আপনার ঠোটে হাসি ফেটাবে তাই এইবার হ্যাকিং নিয়েই কিছু কথা কই, হুমম?
টেকটিউনসের টিউন ভিউ/রিচ বাড়ার পেছনে আছে একটি এলাগারিদম সিস্টেম (আমি ইহার ইতিবৃত্ত জানিনা কেননা এটা টেকটিউনসসির ইন্টারনাল অর্গানিক সিস্টেম তাতে আমার নাক গলানো বিব্রতকর)। তো এই এলগারিদম সিস্টেম টিউনের মান বিচার করে তাকে Rank করে টিউন স্ক্রিনের শুরুর দিকে রাখে নয়তো Low Ranking এর দরূন তাকে টিউন স্ক্রিনের পেছনে পাঠিয়ে দেই, কি দুষ্টু এলগারিদম তাইনা?!

তো এই এলগারিদমকে বোকা বানিয়েই আপনি আপনার টিউনের ভিউ/রীচ বাড়াতে পারেন। যেমন ধরুন আপনি এইমাত্র একটা টিউন করলেন আর সেই টিউনটিই আপনি (টিউনার সাইন ইন থাকা অবস্থা) নিজের পিসি /এনড্রোয়েডের ব্রাউজার হতে বারবার ভিউ করতে থাকুন; সোজাকথাতে আপনার সদ্য করা টিউনটির পেইজটি বারবার রিফ্রেশ করতে থাকুন তাহলেই দেখবেন ক্ষনে ক্ষনে প্রতি রিফ্রেশে আপনার টিউনের ভিউ বেড়ে যাবে।
হয়তো আপনি ভাবছেন যে নিজের নিজের টিউন ভিউ করে লাভ কি? আর নিজের ভিউ’ই তো কাউন্ট হবে তাতে আর কি মহারতী হ্যাকিং?

দেখুন আপনি যখন আপনার টিউন ১বার ভিউ করছেন ততোক্ষণে দেখবেন টোটাল টিউন ভিউ ১ এর চেয়ে বেশী ৫/৬/৯/১৮ বার ইত্যাদি বহুগুণ ভিউ হচ্ছে; এটা সময়ের ওপর নির্ভর করে। এভাবে প্রতিবার টিউন করতে থাকলে আপনার টিউনের টোটাল ভিউ বেড়ে যাবে(নিজের টিউন ভিউয়ের বাদ দিয়েই আপনি টোটাল টিউন ভিউ কাউন্ট করলে নিজেই বুঝবেন)

এটা কেন হয়?
মূলত টেকটিউনসের এই এলগারিদম সিস্টেম টিউন কোয়ালিটি ছাড়াও রিসেন্ট এক্টিভিটির ডিজিটাইজেশন(সংখ্যাপন) এর ওপর নির্ভর করে তাই এই টুকরো মজার হ্যাকিং। এছাড়া Google তে বাংলাতে টেকনোলজি বিষয়ে কোন কিছু সার্চ সেটা ওয়ার্ড এনালাইসিস করে টেকটিউনসের কোন টিউনের সাথে মিলে গেলে সেটাই প্রথম সারির দিকে উপস্থাপন করে তাই এখানেও SEO এর দুষ্টামি তো আছেই!

যাই হোক হ্যাকিং শিখে ক্রাইম নয় বরং ক্রন্দন কমিয়ে হাসি ফোটানোই তো স্বার্থক হ্যাকিং।
ফেসবুকে আমি→Hacker

আমার টিউন গুলো ভালো লাগলে অবশ্যই আমার টিউন বেশি বেশি জোসস করুন

আমার টিউন গুলো আপনার ‘টিউন স্ক্রিন’ নিয়মিত পেতে অবশ্যই আমাকে ফলো করুন। আমার টিউন গুলো সবার কাছে ছড়িতে দিতে অবশ্যই আমার টিউন গুলো বিভিন্ন সৌশল মিডিয়াতে বেশি বেশি শেয়ার করুন

আমার টিউন সম্পর্কে আপনার যে কোন মতামত, পরামর্শ ও আলোচনা করতে অবশ্যই আমার টিউনে টিউমেন্ট করুন

আমার সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেকটিউনস ম্যাসেঞ্জারে’ আমাকে ম্যাসেজ করুন। আমার সকল টিউন পেতে ভিজিট করুন আমার ‘টিউনার পেইজ’

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *