xVideoServiceThief – ভিডিও ডাউনলোডের সেরা টুল | Techtunes


YouTube, 5min, Metacafe ইত্যাদি অনলাইন ভিডিও শেয়ারিং সাইট গুলোতে আমি বেশির ভাগ সময়ই পরে থাকি। আর কোন ভিডিও মনে ধরলেই আমি ডাইনলোড করে ফেলি। এসব অনলাইন ভিডিও শেয়ারিং সাইট গুলো থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আমি ফায়ারফক্সের ডাউনলোড হেলপার এক্সটেনশনটি ব্যবহার করি। কিন্তু এটা সব কাজের কাজী না। যেমন: একসাথে অনেক গুলো ভিডিও ডাউনলোড করা যায় না, রিজিউম করা যায়না।

আজকে ভিডিও ডাউনলোড করার পুরো মাখন একটি ওপেন সোর্স টুল পেয়ে গেলাম যার নাম xVideoServiceThief। xVideoServiceThief দিয়ে প্রায় ৫০ এর উপরে যে কোন অনলাইন ভিডিও শেয়ারিং সাইট থেকে ধপাধপ ভিডিও নামিয়ে ফেলা যায়।

শুধু মাত্র ব্রাউজার থেকে URL টি কপি পেস্ট বা URL টেনে এনে ছেড়ে দিলেই হল।

আমার কাছে সবচেয়ে দারুন লেগেছ যে এটি FLV ফরমেট থেকে AVI, MPEG1, MPEG2, WMV, MP4, 3GP, MP3 ফরমেটে নিজে নিজেই কনভার্ট করতে পারে।

এর ইন্টাফেসটি খুবই চমৎকার আর ইউজার ফ্রেন্ডলি যেটা আমাকে আরও বেশী আকৃষ্ট করেছে। আর এটা দিয়ে যত খুশি ভিডি ডাউনলোড, রিজিউম (যেসব সাইট রিজিউম সাপোর্ট করে। Youtube করে না), ডিটিল করা যায়। কয়টি ভিডিও, কত স্পিডে ডাউনলোড হচ্ছে  ইত্যাদি তথ্য এটি এর স্ট্যাটাস বারে দেখাতে থাকে। এটি যেহেতু এখনও আলফা ভার্সনে আছে তাই বাগ থাকাটা স্বভাবিক। তবে আমি আর পছন্দের সাইট গুলো থেকে ভিডিও ডাউনলোড করতে গিয়ে এ পর্যন্ত কোন বাগ পায়নি।

এক কথায় xVideoServiceThief অনলাইন ভিডিও শেয়ারিং সাইট গুলো থেকে ভিডিও ডাউনলোড করার একটি সেরা টুল। আমি এখন কোন রকম ঝামেলা ছাড়াই ধুমাইয়া ভিডিও নামাইতে পারি। আমি এখন এটার পূর্ণ ভার্সন রিলিজের দিন গোনছি।

xVideoServiceThief ডাউনলোড করুন এখান থেকে


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *